ভর্তি পরীক্ষার্থীদের পাশে থাকবে ধাবিস

২০১৯-২০ শিক্ষাবর্ষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ধনবাড়ী উপজেলার ভর্তি পরীক্ষার্থীদের যেকোন ধরনের সহায়তা দিবে ধনবাড়ী শিক্ষার্থী সংসদ (ধাবিস)। ঢাকার বুকে একটুকরো ধনবাড়ী নামে ২০১৬ সালে যাত্রা শুরু করে সংগঠনটি। সংগঠনটি শুরু থেকে ঢাকায় অধ্যয়নরত শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করছে।

সে ধারাবাহিকতায় আসন্ন ২০১৯-২০ সেশনে বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধে ঢাকায় অবস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ
বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বুয়েট, বুটেক্স, মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহও সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় ধনবাড়ী উপজেলার ভর্তি পরীক্ষার্থীদের যেকোন প্রকার সহয়তা দিবে ধাবিস। বিশেষ করে ভর্তি পরীক্ষা বিষক সকল তথ্য প্রদান, থাকার ব্যবস্থা, প্রস্তুতি বিষয়ক দিকনির্দেশনা ইত্যাদি সহয়তা প্রদানে অঙ্গীকারাবদ্ধ।

এ প্রসঙ্গে সংগঠনটির সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আল-আমিন বলেন, ঢাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের সার্বিক কল্যানে কাজ করছে সংগঠনটি। তাই যারা ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিবে তাদের যাতে কোন ধরনের সমস্যা না হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহ আলম শুভ বলেন, উচ্চশিক্ষা গ্রহণের প্রথম ধাপ বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। এই ধাপে যাতে ধনবাড়ীর কোন শিক্ষার্থী কোন ধরনের অসুবিধায় না পড়ে তা নিশ্চিত
করবে সংগঠনটি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ