বুটেক্সের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

  © ফাইল ফটো

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ২০১৯-২০ শিক্ষাবর্ষের বি এস সি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বৃহস্পতিবার এক অফিস নোটিশের মাধ্যমে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এসএসসি এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় সর্বনিম্ন জিপিএ ৪.৫০ থাকলে এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও ইংরেজিতে জিপিএ-১৮ থাকলে, সেইসাথে প্রতিটি বিষয়ে আলাদাভাবে ন্যুন্যতম জিপিএ-৪.০০ থাকলে শিক্ষার্থীরা ভর্তি আবেদন করতে পারবেন।

আগামী ৮ সেপ্টেম্বর হতে ৪ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা ২০০ টাকা দিয়ে টেলিটক প্রিপেইড সিম ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি আবেদন করতে পারবে। ১৬ অক্টোবর হতে ৩০ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবে। আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে দশ হাজার শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

আগামী ১৫ নভেম্বর ২০১৯ শুক্রবার সকাল ৯.০০ টা হতে ১১.০০ টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৭ ডিসেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

উল্লেখ্য, এবছর পাঁচটি অনুষদের অধীনে দশটি বিভাগে ছয়শ শিক্ষার্থী বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে লিখিত পরীক্ষার মাধ্যমে ভর্তির সুযোগ পাবেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ