খুবির ভর্তি আবেদন ও সমাবর্তনের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন

  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক/স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন গ্রহণ এবং বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ সমাবর্তনের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ল্যাপটপের কী-বোর্ডের বাটন ক্লিক করে ভর্তি আবেদন গ্রহণ ও সমাবর্তনের রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন।

অনলাইন ভর্তি কার্যক্রমের উদ্বোধন করে তিনি বলেন, দেশ-বিদেশে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তির কার্যক্রমের সুনাম রয়েছে। সুষ্ঠু ও স্বচ্ছতার মাধ্যমে এবারও ভর্তির কার্যক্রম সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ঐতিহ্য সমুন্নত থাকবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং আইসিটিসেলের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায় ভর্তির আবেদন গ্রহণ ও ৬ষ্ঠ সমাবর্তনের রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষায় ২০১৮ অথবা ২০১৯ সালে এইচ এসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। আগামী ০২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

০২ নভেম্বর সকাল ১০-৩০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীববিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১-৩০টা থেকে ৩টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সামাজিক বিজ্ঞান স্কুল, আইন স্কুল এবং শিক্ষা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এদিকে সকাল ৮টা থেকে ৯-৩০টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ৪টা থেকে ৫-৩০টা পর্যন্ত ‘ডি’ ইউনিটের অধীনে চারুকলা স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তিসংক্রান্ত যে কোনো তথ্য সংশ্লিষ্ট স্কুলের ডিন অফিস থেকে জানা যাবে। ভর্তি পরীক্ষার আবেদন ফরম পূরণসংক্রান্ত যে কোনো সমস্যায় ০১৫৩৪২৯৬৪৩০, ০১৭৪০৬৭৩২৪৫, ০১৫৫৬৩২৭৪০৬, ০১৫১৫২৩৭৮৪৩, ০১৬৭৭১২৪৭৭৩ অথবা ০১৫১৫২৩৭৬৮৮ নম্বর মোবাইল ফোনে অফিস চলাকালীন সময়ে (সকাল ৯:০০টা থেকে বিকাল ৫:০০ পর্যন্ত) যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।

পরীক্ষার সময় মোবাইল ফোনসহ অন্যান্য ডিভাইস সঙ্গে আনা যাবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আনলে তাকে বহিষ্কার করা হবে বলে আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনলাইনে ভর্তি এবং ৬ষ্ঠ সমাবর্তন রেজিস্ট্রেশন সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এ পাওয়া যাবে।

সাজিদা ফেরদাউস
খুলনা বিশ্ববিদ্যালয়


সর্বশেষ সংবাদ