কুবির আবেদন শুরু কাল, ফি ৫৫০

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল রবিবার (১ সেপ্টেম্বর) থেকে। এ আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৮ ও ৯ নভেম্বর।

শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, ২০১৬ বা ২০১৭ সালে মাধ্যমিক বা সমমান এবং ২০১৮ বা ২০১৯ সালে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত বিষয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে চাইলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে। কলা, সামাজিক বিজ্ঞান, আইন এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০ থাকতে হবে। টেলিটক প্রিপেইড মোবাইলফোনের মাধ্যমে আবেদন করা যাবে। আবেদন ফি ৫৫০ টাকা।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের অধীনে ৩টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ১৯টি বিভাগে মোট ১ হাজার ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর সকালে, ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৮ নভেম্বর দুপুরে এবং ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর সকালে অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.cou.ac.bd ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।


মন্তব্য