শেকৃবির ভর্তি পরীক্ষা আগামীকাল, আসনপ্রতি লড়বে ৫৪জন

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার।সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর মোট ১৫ টি কেন্দ্রে ভর্তি এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এবারের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ৪ টি অনুষদে ৬২০ আসনের বিপরীতে আবেদন করেছে ৩৩ হাজার ৩ শত ১ জন শিক্ষার্থী। সেই হিসেবে এক আসনের বিপরীতে গড়ে ৫৪ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করবে। 

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষে ইতোমধ্যেই হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এধরনের যেকোন ইলেক্ট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এমনকি পরীক্ষা চলাকালীন পরিদর্শকরাও মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। পরীক্ষা চলাকালীন সময়ে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করবে র‌্যাব ও ভ্রাম্যমাণ আদালতের কয়েকটি টিম ।

বিগত বছরের মত কেন্দ্রগুলোতে বিশেষ নজরদারির পাশাপাশি বাইরের প্রতিটি কেন্দ্র গতবারের ন্যায় এবারো মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে ব্যবহার করা হবে। ভর্তি পরীক্ষাকে সামনে রেখে কেউ যদি কোন ধরনের অপরাধ সংগঠিত করার চেষ্টা করে তাহলে বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ