বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পাসের হার ৩০ শতাংশ

বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। ভর্তি পরীক্ষার পাসের হার ৩০ দশমিক ১৫ শতাংশ। রবিবার বিকাল ৫টায় আনুষ্ঠানিকভাবে অনলাইনের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়।

এবার ‘ক’ ইউনিটে পাসের হার ৩০ দশমিক ৮৫ শতাংশ, ‘খ’ ইউনিটের পাসের হার ২৮ দশমিক ৩১ শতাংশ এবং ‘গ’ ইউনিটে পাসের হার ৩০ দশমিক ৬১ শতাংশ। ৩টি ইউনিটে সামগ্রিকভাবে পাসের হার ৩০ দশমিক ১৫ শতাংশ। গত বছরের মতো এ বছরও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে মেধা তালিকায় বরিশাল বোর্ডের শিক্ষার্থীরাই শীর্ষে রয়েছে।

রবিবার বিকালে ফলাফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, সিন্ডিকেট সদস্য কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, সিন্ডিকেট সদস্য জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমান, সিন্ডিকেট সদস্য ফলাফল প্রস্তুতকরণ ও তথ্যপ্রদান ইউনিটের সমন্বয়ক সিএসই বিভাগের চেয়ারম্যান বঙ্গবন্ধু হলের প্রভোস্ট রাহাত হোসাইন ফয়সাল, প্রক্টর ড. সুব্রত কুমার দাস, শিক্ষক সমিতির সভাপতি শেরে বাংলা হলের প্রভোস্ট মো. ইব্রাহীম মোল্লা, সাধারণ সম্পাদক ভূ-তত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের চেয়ারম্যান আবু জাফর মিয়া ও বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগের সম্মানিত বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রসঙ্গত, গত শুক্র ও শনিবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) স্নাতক সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২৪টি বিভাগের এক হাজার ৪৪০টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেন ২২ হাজার ১০২ জন শিক্ষার্থী। প্রতি আসনের বিপরীতে ছিলেন ২০ জন পরীক্ষার্থী। এবার পূর্বের ২২টি বিভাগের সঙ্গে চলতি শিক্ষাবর্ষে যুক্ত করা হয়েছে নতুন ২টি ‘ইতিহাস’ এবং ‘পরিসংখ্যান’ বিভাগ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ