যবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, বহিষ্কার ১

যবিপ্রবিতে পরীক্ষা দিচ্ছেন ভর্তিচ্ছুরা
যবিপ্রবিতে পরীক্ষা দিচ্ছেন ভর্তিচ্ছুরা  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ছয়টি ইউনিটের ভর্তি পরীক্ষা সমাপ্ত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডি, ই এবং এফ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা চলাকালীন মুঠোফোন রাখার অপরাধে নাজমুল হক নামের একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এর আগে বৃহস্পতিবার এ, বি এবং সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ভর্তি পরীক্ষা শুরুর পর কেন্দ্রসমূহের নিরাপত্তাসহ সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক-কর্মকর্তাগণ। শুক্রবারের ডি ইউনিটের ভর্তি পরীক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে মুঠোফোন রাখার অপরাধে নাজমুল হক নামের একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। আর গত বৃহস্পতিবারের ভর্তি পরীক্ষার সময় যবিপ্রবির একজন কর্মচারী এবং দুজন ভর্তি পরীক্ষার্থীকে শাস্তির আওতায় আনা হয়।

সকল ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সব ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস- মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ ছিল। ভর্তি পরীক্ষার সময় কেউ যেন বিশৃঙ্খলা কিংবা অসাধুপায় অবলম্বন করতে না পারে এ জন্য সবকটি কেন্দ্রে ছিল পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা। অপরাধীদের শাস্তির আওতায় আনতে ভর্তি পরীক্ষার কেন্দ্রসমূহে ছিল ভ্রাম্যমান আদালত।

নির্বিঘ্নে পরীক্ষা সম্পন্নে প্রত্যক্ষ-পরোক্ষভাবে সহযোগিতা করায় যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থী-পরীক্ষার্থী, যশোর জেলা পুলিশ ও জেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া যশোরের যে সকল কলেজ ও স্কুল যবিপ্রবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়, সে সমস্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদেরও উপাচার্য আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ১ ডিসেম্বর হতে ভর্তি কার্যক্রম শুরু হবে ।


সর্বশেষ সংবাদ