ইবির ভর্তি সাক্ষাৎকার শুরু ২৫ নভেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার শুরু হবে ২৫ নভেম্বর। মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা ১৯ নভেম্বর থেকে ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রদত্ত বিভাগসমূহের পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম পূরণ করে করতে পারবে। মঙ্গলবার সকালে স্ব স্ব ইউনিট সমন্বয়কারীরা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, ২৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১ম শিফটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ২৬ ও ২৭ নভেম্বর ২য় ও ৩য় শিফটের মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

সাক্ষাৎকার শেষে ৩ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ৩ ডিসেম্বরের পর মেধা তালিকায় স্থানপ্রাপ্তরা ভর্তির সুযোগ পাবে না। ৯ নভেম্বর ‘বি’ ইউনিটের অপেক্ষমাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার এবং ১২ ডিসেম্বরের মধ্যে তাদেরকে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিট এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে ২৭ ও ২৮ নভেম্বর। এ ইউনিটের ভর্তি কার্যক্রম ৩ ডিসেম্বর এবং ‘ডি’ ইউনিটের ভর্তি কার্যক্রম ৫ ডিসেম্বরের মধ্যে শেষ করতে বলা হয়েছে।

২৫ ও ২৬ নভেম্বর ডিন অফিসে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। একইসাথে ৩ ডিসেম্বর তারিখের মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকার সাক্ষাৎকার ৫ ও ৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এদিকে মেধা তালিকায় স্থানপ্রাপ্তরা ১৯ নভেম্বর থেকে ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রদত্ত বিভাগসমূহের পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম পূরণ করে করতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই আবেদন ফরমের ১ কপি নিজের কাছে রাখতে হবে। বিভাগের পছন্দক্রম ফরম ও ভর্তির আবেদন ফরম পূরণ না করলে ভর্তিচ্ছুকে কোন বিভাগে মনোনয়ন দেয়া হবে না।

সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল সনদপত্র এবং রেজিস্ট্রেশন কার্ড ও প্রশংসাপত্র, মূল নম্বরপত্র, সদ্য তোলা ৮ কপি পাসপোর্ট সাইজের ছবি সঙ্গে আনতে বলা হয়েছে। ভর্তি শেষে আগামী ১৫ জানুয়ারি ক্লাস শুরু হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।


সর্বশেষ সংবাদ