'ঘ' ইউনিটে প্রথম হওয়া জাহিদ পুন:পরীক্ষায় অংশ নেননি

পূর্বের পরীক্ষায় প্রথম হওয়ার ফলাফল
পূর্বের পরীক্ষায় প্রথম হওয়ার ফলাফল  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া জাহিদ হাসান পুন:পরীক্ষায় অংশ নেয়নি।  সোমবার পুনঃপরীক্ষার ফলাফল প্রকাশিত হলে জাহিদ হাসানের ফলাফল জানার জন্য এসএমএস দিলে তাকে অনুপস্থিত দেখা যায়।

তবে জাহিদ হাসানের অনুপস্থিতির কারণ জানা যায়নি।  তিনি চিত্রনায়িকা বুবলির ভাই বলে জানা যায়।  ভাইয়ের পরীক্ষায় অংশ না নেয়ার কারণ জানতে বুবলীকে কয়েকবার মোবাইলে কল দেয়া হলেও তিনি কল রিসিভ করেননি।  গত ১২ অক্টোবর ঢাবি "ঘ" ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।  ঐ পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ উঠে।

২য় দফার পরীক্ষায় অনুপস্থিত ছিলেন জাহিদ


ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দিয়ে জাহিদ হাসান রেকর্ড পরিমাণ নাম্বার পেয়ে প্রথম হন।  তিনি পরীক্ষায় বাংলায় ৩০ এর মধ্যে ৩০, ইংরেজিতে ৩০ এর মধ্যে ২৭.৩০ পেয়েছেন। অথচ ব্যবসায় শিক্ষা শাখার এই শিক্ষার্থী বাণিজ্য অনুষদে ভর্তির জন্য দেওয়া গ ইউনিটের পরীক্ষায় ফেল করেছিলেন। এ নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। 

সোমবার ঢাবির নিজস্ব ওয়েবসাইটে ঘ ইউনিটের ফল প্রকাশ করা হয়। ঘোষিত ফলাফলে পাশ করেছে ৬১.১ শতাংশ। গত শুক্রবার অনুষ্ঠিত এই পরীক্ষায় ১৬ হাজার হাজার ১৮১ জন ভর্তিচ্ছু অংশ নেয়। এর মধ্যে পাস করে ৯ হাজার ৮৮৬ জন। ঘ ইউনিটের অধীনে আসন রয়েছে ১ হাজার ৬১৫টি। 


সর্বশেষ সংবাদ