বুয়েটের লিখিত ভর্তি পরীক্ষা আজ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষার সিট প্লান
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত পরীক্ষার সিট প্লান  © ফাইল ফটো

আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির চূড়ান্ত ভর্তি পরীক্ষা।

বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত নোটিশ অনুযায়ী বুয়েটের মূল ক্যাম্পাসেই ৩ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। মডিউল-এ এর ক ও খ গ্রুপের ভর্তিচ্ছুরা সকাল ১০ টা থেকে ১২ টা এবং মডিউল-বি এর খ গ্রুপের ভর্তিচ্ছুরা দুপর ২ টা থেকে সাড়ে ৩ টা পর্যন্ত পরীক্ষায় অংশগ্রহণ করবেন। শিক্ষার্থীরা শুক্রবার (৯ জুন) সকাল থেকে এডমিট কার্ড সংগ্রহ করতে পারছেন।

মূল  ভর্তি পরীক্ষার মডিউল-এ এর  'ক' ও 'খ' গ্রুপের ভর্তিচ্ছুরা গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন বিষয়ে পরীক্ষা দিবেন। অপরদিকে মডিউল-বি এর 'খ' গ্রুপের ভর্তিচ্ছুরা মুক্তহস্ত অঙ্কন এবং দৃষ্টিগত ও স্থানিক ধীশক্তির পরীক্ষা দিবেন। পরবর্তীতে আগামী ২৬ জুন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্বাচিত ও অপেক্ষমান প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

এর আগে, গত ২০ মে প্রাক নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে গত ২২ মে বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে প্রাক নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ ৩ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, ২০২২-২৩ শিক্ষাবর্ষে পার্বত্য চট্টগ্রাম ও অন্যান্য এলাকার ক্ষুদ্র জাতিগোষ্ঠীভুক্ত প্রার্থীদের প্রকৌশল বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য মোট ৩টি এবং স্থাপত্য বিভাগে ১টি সংরক্ষিত আসনসহ মোট ১ হাজার ৩০৯টি আসনের জন্য এই ভর্তি পরীক্ষা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ