স্থগিত সেমিস্টার ফাইনাল জুনের প্রথম সপ্তাহে শুরু: উপাচার্য

  © টিডিসি ফটো

করোনাভাইরাস প্রকোপে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) স্থগিত হওয়া সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো এ বছরের জুন মাসের প্রথম সপ্তাহে শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির ‍উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন।

আজ সোমবার সন্ধ্যায় তিনি বলেন, আমরা ইউজিসির নির্দেশনা সম্পূর্ন অনুসরণ করছি। অনলাইনে পরীক্ষার ব্যাপারে সবার সঙ্গে পরামর্শ করে ইউজিসিতে প্রস্তাবনা পাঠাবো। তারা এ ব্যাপারে অনুমোদন দিলে জুনের প্রথম সপ্তাহে পরীক্ষা নেওয়া শুরু করবো।

তিনি বলেন, শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে পরীক্ষার সময় আরও বাড়তেও পারে। আমরা সকলের সঙ্গে পরামর্শ করেই সিদ্ধান্ত জানাবো।

জানা গেছে, করোনাভাইরাস প্রকোপে স্থগিত হওয়া আইআইইউসির সেমিস্টার ফাইনাল পরীক্ষার কোন সুরাহা হয়নি। শিক্ষার্থীদের অভিযোগ, এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী অন্যান্য বিশ্ববিদ্যালয় ব্যবস্থা নিলেও নীরব ভূমিকা পালন করছে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীদের দাবি, ইউজিসি নির্দেশনা অনুযায়ী সেমিস্টার ফাইনালের পরিবর্তে মিড টার্মের রেজাল্টের উপর ভিত্তি করে গ্রেড কনভার্ট করা এবং যাদের মিডের রেজাল্ট খারাপ হয়েছে তাদেরকে অ্যাসাইনমেন্টের ব্যবস্থা করা।

এদিকে আগামী ২৪ ঘন্টার মধ্যে শিক্ষার্থীদের দাবি বাস্তবায়ন না হলে ১৩ মে বুধবার বিকেল ৩ টায় জামালখান প্রেসক্লাবে গণজমায়েতের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার কর্ণেল মেহাম্মাদ কাশেম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমরা ইউজিসির নির্দেশনা অনুসরণ করে দ্রুত একটি সিদ্ধান্তে পৌঁছাবো। এসময় অনলাইনে ক্লাস চলমান রাখবেন কি না এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমাদের অনলাইন ক্লাস চালু থাকবে। কারণ শিক্ষার্থীদের যেন সেশনজটে না পড়তে হয়।


সর্বশেষ সংবাদ