ফল পুনঃনিরীক্ষণ: রাজশাহী বোর্ডে ফেল থেকে পাস ৫৪ শিক্ষার্থী

  © ফাইল ফটো

রাজশাহী শিক্ষা বোর্ডে জেএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে ফেল থেকে পাস করেছেন ৫৪ জন শিক্ষার্থী। এদের মধ্যে নতুন করে জিপিএ-৫ পেয়েছে ১১৯ জন শিক্ষার্থী। এছাড়া ফল পরিবর্তন হয়েছে আরও ২০৬ জন শিক্ষার্থীর। রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড জেএসসি পরীক্ষার পুনঃনিরীক্ষণের ফল প্রকাশ করে।

আজ বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আমিরুল ইসলাম নিশ্চিত করেছেন।

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, শিক্ষার্থীরা খাতা চ্যালেঞ্জ করেছে ইংরেজি বিষয়ে ২ হাজার ২২৭টি, গণিতে ২ হাজার ২৪৭টি, বাংলায় ১ হাজার ২৫২টি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ৩৪১টি, বিজ্ঞানে ১ হাজার ১৩০টি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়ে ১ হাজার ৬১৮টি ও ধর্মে (ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা এবং খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা) ৫১০টি আবেদন জমা পড়ে।

জানা গেছে, ৭ হাজার ৮৬৫ জন শিক্ষার্থী পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন করেছেন। ওই শিক্ষার্থীরা মোট ৯ হাজার ৩৭৫টি খাতা চ্যালেঞ্জ করেছিল।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর জেএসসি-জেডিসি পরীক্ষার ফল ঘোষণা করা হয়। জেএসসি পরীক্ষায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে পাসের হার ছিল ৯৪ দশমিক ১০ ভাগ। রাজশাহী বোর্ডের আট জেলায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ লাখ ৬৩ হাজার ৬৮৩ জন।

এর মধ্যে পাস করেছে ২ লাখ ৫৮ হাজার ১৮৬ জন। পাসের হার ৯৪ দশমিক ১০ ভাগ। এ বছর মোট ১৬ হাজার ৪৭৮ জন শিক্ষার্থী জিপিএ-ফাইভ পেয়েছে। এর মধ্যে ছাত্রী ৯ হাজার ২০০ এবং ছাত্র ৭ হাজার ২৭৮ জন। এবার ৮২০টি স্কুলের শিক্ষার্থীরা শতভাগ পাস করেছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ