ভাড়ায় প্রাথমিকের পরীক্ষা দিচ্ছে কলেজের শিক্ষার্থীরা

প্রতীকী

নাটোরের সিংড়ায় ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিএসসি পরীক্ষা দেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার কালিগঞ্জ বনমালী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দামকুড়ি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয়ে পিএসসি পরীক্ষা দেওয়ার এমন অভিযোগ পাওয়া গেছে।

অভিযুক্তরা উপজেলার কালিগঞ্জ রহিম উদ্দিন মেমোরিয়াল কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী। এদের মধ্যে পারভিন খাতুনসহ বেশ কয়েকজন প্রাথমিক পরীক্ষার শিক্ষার্থী হিসেবে অংশগ্রহণ করছেন। অথচ তারা কেউ প্রাথমিকের শিক্ষার্থী নয়।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত ১৭ নভেম্বর থেকে পিএসসি পরীক্ষা শুরু হয়। প্রথম দিনে ঐ বিদ্যালয়ের ৮ জনের মধ্যে ৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। কিন্তু অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সনাক্ত করার সময় ভাড়া করা শিক্ষার্থীকে দিয়ে পরীক্ষায় অংশ নেয়ার বিষয়টি কেন্দ্র সচিবসহ পরীক্ষা কমিটির নিকট ধরা পড়ে। তারা সত্যতা যাচাইয়ের জন্য জন্মসনদ সঙ্গে আনার কথা বললে পরের দিন থেকে তিনজন পরীক্ষার্থী অনুপস্থিত দেখা যায়।

কেন্দ্র সচিব হাসান শাহরিয়ার জানান, প্রথম দিন ৫জন অংশ নিলেও পরের দিন থেকে ৩জন অনুপস্থিত রয়েছে। বর্তমানে দুজন পরীক্ষা দিচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মইনুল হাসান বলেন, বিষয়টি জানার পর সরেজমিনে কেন্দ্রে গিয়ে দেখেছি পরিক্ষার্থী দু’জন। তদন্ত করে বলতে পারবো প্রকৃত ঘটনা কি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ