এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ১৩ ডিসেম্বর

  © ফাইল ফটো

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা ২০১৯ সালের অনলাইন ফরম পূরণের কার্যক্রম শুরু হচ্ছে ১৩ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে। ঢাকা বোর্ড প্রকাশিত এইচএসসির ফরম পূরণের সংশোধিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ ২০১৮ সালের পরীক্ষায় অকৃতকার্য পরীক্ষার্থীদের আগামী ১৩ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। বিলম্ব ফিসহ ২৪ ডিসেম্বর থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত এইচএসসির ফরম পূরণ করা যাবে। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ২০ ডিসেম্বর শেষ হবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ২৬ ডিসেম্বর পর্যন্ত ফি জমা দেওয়া যাবে বলে জানিয়েছেন বোর্ডের কর্মকর্তারা।

এইচএসসি পরীক্ষা ২০১৯ সালের পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্রপ্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্রপ্রতি ২৫ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৫০ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থীপ্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থীপ্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থীপ্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন...